চুলে কন্ডিশনার কি জরুরি ?


ক্যামিকাল বেস প্রোডাক্ট আমরা যত কম ব্যবহার করতে পারি ততই ভালো l প্রথমত, শ্যাম্পু করার কথাই যদি বলেন তাহলে বলবো যে রোজ শ্যাম্পু না করাই ভালো। যাদের প্রতি দিন বাইরে যেতে হয় তার না হয় এক দিন অন্তর অন্তর করুন। খুব ভালো হয় যদি অন্ততপক্ষে ঘরে বানানো শ্যাম্পু সপ্তাহে দু’দিন ব্যবহার করা যায়। বাকি দিন অন্য কোন হার্বাল শ্যাম্পু ব্যবহার করলেন। 

এবার আসি কন্ডিশনারের কথায়। আসলে প্রতিদিন শ্যাম্পু করার পর কন্ডিশনার লাগানো টা তখনি জরুরি যদি আপনার চুল খুব বেশি মাত্রায় রুক্ষ হয় আর যদি মনে করছেন আপনার চুল তৈলাক্ত তবে সপ্তাহে ২ দিন কন্ডিশনার লাগলেই যথেষ্ট প্রতিদিন কন্ডিশনার লাগানোর পরিবর্তে আপনি যদি শ্যাম্পু করার আগের রাত্রে বা ঘণ্টা দুই এক আগে হট অয়েল মাসাজের করতে পারেন তাহলে কন্ডিশনার ব্যবহার না করলেও চলবে l আবার এও করতে পারেন, হট অয়েল মাসাজের পর চুলে মধু লাগিয়ে নিলেন।

এছাড়া কন্ডিশনারের বদলে আপনি চায়ের লিকারও ব্যবহার করতে পারেন l চায়ের লিকার কিন্তু খুব ভালো প্রাকৃতিক কন্ডিশনার l ১ কাপ জলে ২ চামচ চা-পাতা দিয়ে ভালো করে ফুটিয়ে নিন তারপর ঠান্ডা হলে আপনার চুলের লেংথ অনুযায়ী জল মিশিয়ে শ্যাম্পু করার পর সেই জল চুল ধুয়ে নিলেন। এতে যেমন চুলের সাইন আসবে তেমনি চুল সিল্কিও হবে।

আর আপনার চুল যদি তৈলাক্ত হয় তাহলে চা এর লিকারের সাথে লেবুর রস মিশিয়ে নিন,তাহলে extra অয়েলটা কন্ট্রোল হবে l চায়ের লিকার একই সাথে আপনার চুলকে কন্ডিশনিং করবে আবার একটা সান-সাইন কালার ইফেক্টও দেবে l



ক্যামিকেল কন্ডিশনার রোজ রোজ ব্যবহার না করে ট্রাই করুন ঘরে তৈরি কন্ডিশনার ব্যবহার করার। এতে আপনার চুলের কোয়ালিটি যেমন ভালো থাকবে, তেমনি চুলের নানান সমস্যা নিয়ে ঝামেলাও পোহাতে হবে না।