নেইল আর্ট টিউটোরিয়েল / ১



ফ্যাশনে নেইল আর্ট ইন হওয়ার পর থেকে নখ নিয়ে যেন গবেষণার শেষ নেই। এর ফলে বর্তমান ফ্যাশনে নেইল আর্ট খুবই জনপ্রিয় হয়ে উঠছে। তবে আপনার নখটিকে সুন্দর করে সাজাতে আপনাকে জানতে হবে নেইল আর্টের খুটিনাটি। যা আপনাদের হয় তো জানা হয়ে গেছে আমার আগের পোস্টটি থেকে। যারা এখনো পড়েন নি তাঁদের আমি আবারও লিঙ্কটি  দিচ্ছি - নখের উপর নকশা

আজ আমি সাতটি নেইল আর্ট ডিজাইন আপনাদের দেখাব। নেইল আর্টের ক্ষেত্রে আমি প্রথমেই সাজেস্ট করবো, যে কোন কালার ব্যবহার করুন না কেন একটা ন্যাচারাল বেস কালার মাস্ট চাই। ডিজাইন করার আগে প্রথমে ন্যাচারাল নেইল পলিশ দিয়ে বেস করে নিতে হবে। তারপর তুলি দিয়ে মনের মাধুরী মিশিয়ে নকশা করে সাজিয়ে তুলতে পারেন নখকে। আরও বেশি আকর্ষণীয় করতে, স্টোন বসাতে পারেন। বাহারী নেইল পলিশ দিয়ে এভাবে সাজিয়ে তুলতে পারেন নখকে। তারপর এর ওপরে ফুল, প্রজাপতি লাগাতে পারেন। এছাড়া নেইল আর্টের আরেকটি পদ্ধতি হচ্ছে স্ট্যাম্পিং। এই পদ্ধতিতে বেস কালারের নেইল পলিশ দিয়ে ইমেজ প্লেটে যেই রংয়ের ডিজাইন চান সেটি লাগাতে হবে। এরপর স্ক্র্যাপার দিয়ে বাড়তি রং সরিয়ে স্ট্যাম্পার দিয়ে ডিজাইনটি এভাবে তুলে নিয়ে লাগিয়ে দিতে হবে নখে। উপরে লাগিয়ে নিতে হবে টপকোট। ঘরে বসে নখ নকশা করাটা প্রথম প্রথম একটু কঠিন মনে হতে পারে। তবে সবটাই নির্ভর করে অভ্যাসের উপর। করতে করতে একটা সময় দেখবেন আপনি বেশ  দক্ষ হাতের নেইল আর্ট করছেন। তখন কে জানে আপনি হয় তো একে পেশাই বানিয়ে ফেলতে পারেন। 
চলুন এবার শিখে নেই আজকের আসাধারন সাতটি নেইল আর্ট ডিজাইন।

ডিজাইন ১





                                                           source : http://imageaholic.info
ডিজাইন ২
                                                                            source : http://www.nailmove.com/
ডিজাইন ৩
                                                                       source : http://www.buzzfeed.com/
ডিজাইন ৪
                                                                     source : http://www.buzzfeed.com/
ডিজাইন ৫ 

                                                                          source : http://www.buzzfeed.com/
ডিজাইন ৬
                                                                          source : http://www.makeup.com/
ডিজাইন ৭
                                                                            source : http://www.pinterest.com
আশা করি আজকের পোস্টটা আপনাদের কাজে আসবে। আর একটা কথা পাঠক তন্বীদের জন্য আপনাদের যদি কোন সাজেশন বা কোন টিপস বা নিজে কোন নেইল আর্ট ডিজাইন তৈরি করেছেন, তাহলে এই তন্বীর পাতায় অবশ্যই শেয়ার করুন। কেমন লাগলো আজকের পোস্টটা জানাতে কিন্তু ভুলবেন না। আরও কোন ভালো নেইল আর্ট ডিজাইন পদ্ধতির সন্ধান পেলে আবার তুলে ধরবো তন্বীর পাতায়।  Enjoy করুন  :) 

                                   আপনার মতামত আমাদের Facebook পেজেও করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য