বিচে ছুটি কাঁটাতে গেলে কি কি জিনিস সঙ্গে রাখবেন ?


গরমকালে বিচে ছুটি কাটানোর পরিকল্পনা অনেকেই হয় তো করে রেখেছেন। দেশেই হোক বা দেশের বাইরে, পরিবার প্রিয় জনের সঙ্গে একটা টেনশন ফ্রি ছুটি মনকে প্রফুল্লতায় ভরে তোলে আর অবশ্যই নিজেকে পুনরুজ্জীবিত করার সবচেয়ে ভাল উপায়ও বটে তবে সৈকতে যাওয়ার সময় খুব জরুরী বিষয় হচ্ছে, আপনি সঙ্গে কি কি জিনিস রাখবেন।  সমুদ্র সৈকতে রোদ খুব প্রখর থাকে, বালি, নুনা জল, এবং তাপ এই সব কিছুর কথা মাথায় রেখে আপনার ভ্রমণ ব্যাগটি গুছিয়ে ফেলতে হবে। চলুন তাহলে দেখে নেই কি কি প্রয়োজনীয় জিনিস সঙ্গে রাখবেন।

Example HTML page

সানস্ক্রিন ক্রিম

সমুদ্র সৈকতে যাচ্ছেন আর সঙ্গে সানস্ক্রিন ক্রিম নিতে ভুলে গেছেন? এটা যেনো ভুল করেও ভুল না হয়। সৈকতে রোদ অনেক বেশি তীব্র থাকে। ফলে খুব বাজে রকম ভাবে ত্বকে ট্যান পরে। তাই প্রথমেই ভাবতে হবে আপনার ত্বকের সুরক্ষার কথা। একটি ভাল মানের সানস্ক্রিন আপনার সঙ্গে রাখুন যা রোদের  ক্ষতিকর প্রভাব কিছুটা হলেও হ্রাস করতে সাহায্য করবে

লিপ বাম

সঙ্গে অবশ্যই রাখতে হবে লিপ বাম রুক্ষ, শুষ্ক ঠোঁটের হাত থেকে বাঁচাবে লিপ বাম এসপিএফ যুক্ত লিপ বামই সঙ্গে রাখবেন।

সানগ্লাস

সমুদ্র সৈকতে দিনের বেলা আপনি সানগ্লাস ছাড়া বেড়তেই পারবেন না। একে তো রোদের তীব্র তাপ থেকে চোখে জ্বালা করবে, অন্য দিকে সমুদ্রের তীব্র হাওয়ার সঙ্গে চোখে বালি পরার চান্সও রয়েছে। তাই সানগ্লাস মাস্ট।



Read More : মুখের আকৃতি অনুযায়ী কি রকম সানগ্লাস কিনবেন ?


কন্ডিশনার

কে চুলের কেয়ার করে ? ঘণ্টার পর ঘণ্টা নুনা জলে ডুবে থাকা কিন্তু আপনার চুলের বারোটা বাজিয়ে দিলো। তাই হোটেলে ফিরে ভালো জল দিয়ে চুলে শ্যাম্পু করে নিন। শেষে কন্ডিশনার লাগাতে একদম ভুলবেন না। 

বিচ টুপি

এটিও একটি অতি আবশ্যক জিনিস যা আপনার সঙ্গে থাকা চাই। এই ধরনের টুপি অনেক ফ্যাশনেবল থাকে। সব থেকে বড় কথা হচ্ছে সূর্যের সরাসরি রশ্মি থেকে আপনার মুখ রক্ষা করতে সাহায্য করে। যদি টুপি সঙ্গে নাও নিয়ে থাকেন, নো টেনশন। সমুদ্র সৈকতে অনেক ছোট বড় দোকান রয়েছে, তাতে পেয়ে যাবেন এই টুপি।
Example HTML page


বিচ ব্যাগ

কালার ফুল একটি বিচ ব্যাগ সঙ্গে নিতে ভুলবেন না। হোটেল থেকে যখন বাইরে বের হবেন তখন এই ব্যাগটিতে প্রয়োজনীয় জিনিস রাখতে পারবেন। এছাড়াও জলে যাতে ভিজে না যায় তার জন্য  ইনসুলেটেড ছোট ব্যাগ ব্যবহার করুন এটি আপনি ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, টাকা, মোবাইল রাখার জন্য ব্যবহার করতে পারেন।

এছাড়াও সঙ্গে তো আপনি রাখছেনই, কিছু কালার ফুল ফ্যাশনেবল পোশাক, চটি, জলের বোতল, ক্যামেরা,  জুয়েলারি,  মেকআপ সামগ্রী ইত্যাদি ইত্যাদি। 
টিপসগুলি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন!

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্য