লিপস্টিকের বিকল্প আর কি আছে ?


আমি খুব বেশি মেকআপ করতে ভালবাসি না। আমার মেকআপ মানেই লিপস্টিক। আর কোন প্রসাদনী ব্যবহার করি বা না করি লিপস্টিক ছাড়া আমার সাজ যেনো সম্পূর্ন হয় না। তবে আমার পরিচিত মহলে এমন অনেকেই দেখেছি যারা কোন সময়ই লিপস্টিক ব্যবহার করে না। আমারও অনেক সময় তাড়া থাকলে লিপস্টিক স্কিপ করে দেই। লিপস্টিক ছাড়াও আমি আরও কিছু কৌশল ঠোঁট রাঙাবার জন্য ব্যবহার করে থাকি। যাঁরা লিপস্টিক ভালোবাসেন না, এই কৌশলগুলি তাদেরও কাজে আসবে।

Example HTML page

লিপস্টিকের বিকল্প

লিপ লাইনার

সাধারণত আমরা লিপস্টিক লাগানোর আগে লিপ লাইনার দিয়ে ঠোঁটের বাইরের লাইনটা এঁকে নেই।তারপর ভেতরের অংশ লিপস্টিক দিয়ে ভরে নেই। আমি ঠোঁটের লাইন লিপ লাইনারের সাহায্যে এঁকে নিয়ে ভেতরের অংশে লিপস্টিক না লাগিয়ে লাগাই পেট্রলিয়াম জেলি। তারপর দুটি ঠোঁট সামান্য চাপ দেই, এতে  লিপ লাইনারের রং এ গোটা ঠোঁট ভরে উঠে। এই রকম রং প্রায় ৩ ঘণ্টা ঠোঁটে থাকবে।

লিপবাম

আমি যখন প্রথম লিপবাম ব্যবহার করতে শুরু করেছিলাম তখন সাদা পেট্রলিয়াম জেলির মতো অথবা ক্রিম কালারের ছিল। এখন বাজারে বিভিন্ন ব্র্যান্ডের নানান রঙের লিপবাম পাওয়া যায়। হালকা রঙের এই লিপবাম আপনার ঠোঁটে আনতে পারে আলাদা সৌন্দর্য। আমি সব সময় ব্যাগে গোলাপি অথবা কমলা রঙের লিপবাম রাখি। এটি লিপস্টিকের একটি দারুন বিকল্প। তাছাড়া SPF যুক্ত লিপবাম দিনের বেলা ব্যবহার করলে রোদের হাত থেকে ঠোঁট কে রক্ষাও করা যায়।


লিপগ্লস

লিপগ্লস  আরেকটি লিপস্টিকের খুব ভালো বিকল্প। লিপগ্লস উজ্জ্বল রঙের বা হালকা রঙের হয়ে থাকে। সময় ও আপনার রঙের সঙ্গে মানান সই লিপগ্লস ব্যবহার করলে, লিপস্টিকের অভাব বোধ আর হবে না।  লিপগ্লস ঠোঁটকে উজ্জ্বল ও কোমল রাখতে সহায়তা করে। যা প্রায় সারা দিন আপনার ঠোঁটকে রাখবে আকর্ষণীয়।

লিপজেল

বাজারে এখন নানা রঙের, নানা ধরনের লিপজেল পাওয়া যায়। হালকা করে ঠোঁটে বুলিয়ে নিলেই ফুটে ওঠে মিষ্টি আভা। তাই ব্যাগেও সব সময় আপনার পছন্দের রঙের লিপজেলটি রাখতে পারেন।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য