শুষ্ক ও রুক্ষ চুলের জন্য প্যাক

 চুল এবং মুখের জন্য  নতুন নতুন মাস্ক তৈরি করার জন্য আমি আমার পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের কাছে খুব জনপ্রিয় ছিলাম (এখনও আছি)। যখনই আমি সময় পাই, তখনই আমি নতুন কোন DIY  চুলের মাস্ক বা মুখ প্যাক তৈরি করি। আজকের পোস্টে, আমি আপনাদের সঙ্গে আমার প্রিয় কিছু শুষ্ক ও রুক্ষ চুলের জন্য প্যাক  রেসিপি শেয়ার করছি যা এই গ্রীষ্মকালে চুল সুস্থ ও সুন্দর রাখতে সাহায্য করবে।

আমার প্রিয় চুলের মাস্ক  বানানোর উপাদান হল মধু, কলা, দই, জলপাই তেল অথবা নারকেল তেল, ডিম, এবং লেবু। এই উপাদানগুলি কোন একটি বা দুটির সমন্বয় আপনি তৈরি করে নিতে নিতে পারেন অসাধারণ সব চুলের মাস্ক।



শুকনো ও রুক্ষ চুল


চুল আর মাথার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে মধু দারুণ কাজ করে। পরিমাণমতো মধু, ডিমের সাদা অংশ আর অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে চুলে লাগিয়ে 20 মিনিট রেখে শ্যাম্পু করে নিন৷ এই চুল মাস্ক আপনার চুল নরম এবং সিল্কি তোলে।

শুকনো ও ক্ষতিগ্রস্ত চুল


কলা, মধু    নারকেল তেল একসঙ্গে খুব ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি আপনার চুলে প্রয়োগ করে নিন, চুলের আগায় ভালো করে লাগান।। এটি আপনার চুল moisturize করতে সাহায্য করবে।


শুকনো ও জৌলুসহীন চুল

অ্যালো ভেরার আর্দ্রতায় ভরপুর প্রাকৃতিক উপাদান চুলের স্বাস্থ্য আর জৌলুস বাড়িয়ে তুলতে খুব ভালো কাজ করে। অ্যালো ভেরার পাতা কেটে ভিতরের জেলির মতো উপাদানটুকু বের করে নিন। লেবুর রসের সঙ্গে মিশিয়ে নিন। এবার সারা চুলে ভালোভাবে মাসাজ করে কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে ফেলুন। চুল রাতারাতি কোমল আর উজ্জ্বল হয়ে উঠবে।

কেমন লাগলো আজকের এই টিপস অবশ্যই জানাবেন এবং মনে কোন প্রশ্ন থাকলে নীচের মন্তব্য বাক্সে অথবা ফেসবুক পেজে আপনার প্রশ্ন করুন। আর যদি আপনার এই লেখাটি পছন্দ হয়ে থাকে, তাহলে নীচের সোশাল মিডিয়া বোতামগুলির মাধ্যমে বন্ধুদের এবং পরিবারের সাথে এটি সেয়ার করে নিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য