সকালবেলার এই সুঅভ্যাস আপনার ত্বকের জেল্লা বাড়ানোর জন্য দারুন কার্যকরী


সকালবেলার এই  সুঅভ্যাস  আপনার ত্বকের জেল্লা বাড়ানোর জন্য 

দারুন কার্যকরী 


সকালের শুরুটা ভালো হলে গোটা দিনটাই আমাদের ভালো যায়। তাই দিনটা যদি একটু নিজের যত্ন দিয়ে শুরু করা যায়, তাহলে কেমন হয়? আজকের পোস্টে আমি এমন কিছু টিপস আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি যা আপনার ত্বকের জেল্লা বাড়ানোর জন্য দারুন কার্যকরী উপায় হিসাবে প্রমাণিত হবে।  

সকালে উঠে যে কাজটা প্রথম করতে হবে সেটা হলো, আপনার ত্বকের ধরন অনুশারে একটা ফেসওয়াশ দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। তারপর ফেস সিরাম বা হালকা ময়শ্চারাইজার এবং একটা ভালো সানস্ক্রিন মেখে নিন। এই স্টেপ দিয়ে দিনটা শুরু করুন  দেখবেন নিজেকে লাগবে তরতাজা।



শরীরকে ভেতর থেকে রোগমুক্ত রাখার খুব সহজ এবং সরল উপায় হচ্ছে খালি পেটে কুসুম গরম জলের সঙ্গে লেবু রস মিশিয়ে পান করা। এই অভ্যাস শরীরকে ভেতর থেকে পরিষ্কার রাখতে সাহায্য করে। লেবুর রসে পর্যাপ্ত পরিমাণে অ্যান্টিঅক্সিডান্ট আর ভিটামিন সি থাকে যা আপনার ত্বকের জৌলুসও বাড়িয়ে তুলবে।  

শরীর থেকে টক্সিন বের হলে আমাদের ত্বকে যেমন সুন্দর দেখায় তেমনি শরীর রোগমুক্ত থাকে। শরীর থেকে ঘাম ঝড়লেই  টক্সিন সহজেই বেরিয়ে আসে। এর জন্য অবশ্য অনেক কসরত করতে হবে না। এর জন্য ঘরেই সাধারণ কিছু ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করুন, বাগানে বা বাড়ির ছাদে মিনিট দশেক জোরকদমে হাঁটলেও চলবে।এমন কি প্ৰমায়াম বা যোগব্যায়াম দিয়েও শুরু করতে পারেন দিন। 





সকালে সাধারণত আমরা হালকা খাবার খাই। দুপুরে খাই পেট ভরে। এই রুটিনটা একটু পাল্টে ফেলুন। সকালে নিন একটু হেভি খাবার।তাই প্রতিদিন সকালের প্রথম খাবার অর্থাৎ ব্রেকফাস্টে রাখুন শাকসবজি আর ফল। গোটা ফল বা ফলের রস খেতে পারেন বা শাকসবজি দিয়ে তৈরী করতে পারেন গ্রিন স্মুদি বা জুস। এতে ওজন নিয়ন্ত্রণে থাকবে আর ত্বক হয়ে উঠবে উজ্জ্বল। 

কেমন লাগলো আজকের এই টিপস অবশ্যই জানাবেন এবং মনে কোন প্রশ্ন থাকলে নীচের মন্তব্য বাক্সে অথবা ফেসবুক পেজে আপনার প্রশ্ন করুন। আর যদি আপনার এই লেখাটি পছন্দ হয়ে থাকে, তাহলে নীচের সোশাল মিডিয়া বোতামগুলির মাধ্যমে বন্ধুদের এবং পরিবারের সাথে এটি সেয়ার করে নিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য